দেওয়ানগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক মাস ধরে অ্যাম্বুলেন্সের জন্য বিপাকে রোগীরা - বকশীগঞ্জ নিউজ ২৪
  1. omorali88099@gmail.com : bokshigo :
দেওয়ানগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক মাস ধরে অ্যাম্বুলেন্সের জন্য বিপাকে রোগীরা - বকশীগঞ্জ নিউজ ২৪
মঙ্গলবার, ২০ জুলাই ২০২১, ০১:২৬ অপরাহ্ন

দেওয়ানগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক মাস ধরে অ্যাম্বুলেন্সের জন্য বিপাকে রোগীরা

দেওয়ানগঞ্জ প্রতিনিধি
  • সময় : শুক্রবার, ৯ জুলাই, ২০২১
দেওয়ানগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক মাস ধরে অ্যাম্বুলেন্সের জন্য বিপাকে রোগীরা
দেওয়ানগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক মাস ধরে অ্যাম্বুলেন্সের জন্য বিপাকে রোগীরা
সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অ্যাম্বুলেন্সের জন্য এলাকার সাধারণ জনগণ এক মাস ধরে বিশেষ ভাবে বিকল বিপাকে হয়ে পড়ে আছে রোগী ও তাঁদের আত্মীয় স্বজনেরা। তবে এই দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বেশি সমস্যা হচ্ছে সাধারণত করোনা রোগীদের। এ ছাড়া এই উপজেলাতে দেখা যাই যে বেশিরভাগ অ্যাম্বুলেন্স বিকল থাকায় মুমূর্ষু রোগীদের সঠিক সময়ের মধ্যে রোগীকে অ্যাম্বুলেন্স করে জেলা শহর কিংবা ময়মনসিংহের বিভিন্ন ধরনের হাসপাতালে পাঠানো সম্ভব হচ্ছে না।

ঘটনা সূত্র জানা যায়, যে দেওয়ানগঞ্জের করোনায় আক্রান্ত হলে ঐসব রোগীদের কে জামালপুর জেলা সদর হাসপাতালে করোনা ইউনিটে চিকিৎসা নিতে হয়। এ ফলে এই দিকে দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অ্যাম্বুলেন্সটি বিকল বিপাকে পড়াতে করোনা রোগীকে বেশি ভাড়া দিয়ে বেসরকারি অ্যাম্বুলেন্সে যেতে হচ্ছে জেলা শহরে ।

এই দিকে বাহাদুরাবাদ ইউনিয়নের ভোটার মোঃ মাহাদী হাসান তিনি বকশীগঞ্জ নিউজ টুয়েন্টিফোর উটকম উপজেলা প্রতিনিধি কে জানান, যে আমার শনিবারে বেলা সাড়ে ২ টা সময় হঠাৎ করে
শ্বাসকষ্ট শুরু হলে আমার পরিবারের লোকজন আমাকে দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তার পরে দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার ফুফুকে চিকিৎসা জন্য জেলা সদর হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন।

কিন্তু এই দিকে আমার পরিবারের লোকজন আমাকে জামালপুরের জেলা সদর হাসপাতালে নেওয়ার জন্য তাঁরা দেওয়ানগঞ্জের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সের জন্য খোঁজ নিয়ে জানতে পারেন, সেটি নষ্ট। পরে তিনি মনে কষ্ট নিয়ে হাসপাতাল থেকে
ফুফুকে চিকিৎসা জন্য তাকে জামালপুর জেলা সদর হাসপাতালে যেতে হয় ভেঙ্গে ভেঙ্গে ইজিবাইকে করে। এতে তাঁর অতিরিক্ত টাকা খরচ হয়।

এই দিকে মঙ্গলবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, দেওয়ানগঞ্জের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের মাঠের শেডঘরের নিচে অ্যাম্বুলেন্সটি রেখে দেওয়া হয়েছে। অ্যাম্বুলেন্সের ভেতর কোনো ইঞ্জিন বা যন্ত্রাংশ নেই।

সূত্রে জানা যায় , ২০১০ সালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জন্য একটি অ্যাম্বুলেন্স দেয়। অ্যাম্বুলেন্সটি দেওয়ার পরে প্রথম দিকে অ্যাম্বুলেন্সটি খুব সুন্দর চলছিলো। তার কিছু দিন পরে অ্যাম্বুলেন্সটি
এক-দুই বছর ধরে প্রায়ই বিকল থাকত। তার দুই মাস পরে অ্যাম্বুলেন্সটি আরো পুরোপুরি বিকল হয়ে পড়ে।

এইদিকে দেওয়ানগঞ্জের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স চালক মোঃ সবুজ মিয়া কাছে জানা য়ায় যে, আমাদের হাসপাতালের অ্যাম্বুলেন্সটি অনেক পুড়ানো হয়ে গেছে। তাই এখন অ্যাম্বুলেন্সটি বিভিন্ন ধরনের সমস্যা দেখা দিচ্ছে। মাঝে মাঝে অ্যাম্বুলেন্সটি বিকল হয়ে যায়। এর জন্য আমাদের হাসপাতালে রোগীদের কে অ্যাম্বুলেন্সের মাধ্যমে সেবা বন্ধ হয়ে যায়।

এই দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স চালক মোঃ সবুজ মিয়া তিনি জানান, যে এখন ইঞ্জিন মেরামতের কাজ চলছে। এক সপ্তাহের দুই সপ্তাহের মধ্যে ইঞ্জিনটি ঠিক হয়ে যাবে। এই দিকে স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) রায়হান হাবীব তিনি জানান,

সাধারণ সময় রোগীরা অ্যাম্বুলেন্স মাধ্যমে সেবা পেয়ে থাকেন। কিন্তু হঠাৎ অ্যাম্বুলেন্সটি বিকল হয়ে গেছে। এর জন্য আমাদের পক্ষ থেকে দ্রুত অ্যাম্বুলেন্সটি সচল করতে কাজ চলছে। অ্যাম্বুলেন্সটি ঠিক হাওয়ার পর থেকে আবারো দেওয়ানগঞ্জ উপজেলা সাধারণ রোগী সেবা নিতে পারবে ।

এই দিকে জামালপুরের সিভিল সার্জন প্রণয় কান্তি দাস তিনি আরো জানান যে , বিকল অ্যাম্বুলেন্সটি সচল করতে দ্রুত ভাবে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। দ্রুত রোগীরা অ্যাম্বুলেন্স সেবা গ্রহণ করতে পারবেন এলাকা থেকে।


সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021  bokshigonjnews24
Theme Customized BY Theme Park BD