বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জ মাছের বাজার চড়া - বকশীগঞ্জ নিউজ ২৪
  1. omorali88099@gmail.com : bokshigo :
বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জ মাছের বাজার চড়া - বকশীগঞ্জ নিউজ ২৪
রবিবার, ২৫ জুলাই ২০২১, ১১:০৯ পূর্বাহ্ন

বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জ মাছের বাজার চড়া

প্রতিনিধি
  • সময় : সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জ মাছের বাজার চড়া
বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জ মাছের বাজার চড়া
সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

জামালপুরের বকশীগঞ্জে বাজারে আবারও বেড়েছে মাছের দাম। রমজানের কারণে মাছের কেজিতে ১৫০ টাকা থেকে ৮০ টাকা পর্যন্ত। এই দিকে বকশীগঞ্জে পবিত্র রমজান মাস আসার পর থেকে শুরুতে বেড়েছে বাজারের সব ধরনের কাচাঁ মালের। এই সপ্তাহে একটু বাজারের দাম কমলেও এদিকে আবার বেড়েছে সব ধরনের জিনিসের দাম। এই দিকে বাজারে মূল ছাড়া বেগুন সহ বেশি ভাগ সবজির অনেক দামে বিক্রি হচ্ছে সাধারণ মানুষের কাছে‌। আসলে অর্থাৎ বকশীগঞ্জে বাজারে দাম উত্তাপ একটুও কমেনি। বকশীগঞ্জ কাঁচামাল হাটিতে ঘুড়ে দেখা যায়, মানুষের সপ্তাহিক ছুটির দিনে একটু বাজার করতে আসেন। তার কিছু খন পরে দেখা যায় যে কয়েক মিনিটে মাছের দাম বৃদ্ধি নিয়ে ক্রেতাদের মধ্যে বেশ কিছু ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়।

এসব বিষয়ে খুঁজ নিয়ে দেখা গেছে, যেমন গত সোমবার থেকে হঠাৎ বাজারে মাছের অনেক দাম বেড়েছে। এই দিকে বকশীগঞ্জ মাছের বাজারে কিছু বৈচিত্র‍্য এসেছে যা আমাদের জন্য একটি ফরমালিকমুক্ত প্রমাণ করতে সাধারণ মানুষের কাছে বিশাল ব‍্যপার দাড়িয়েছে। এবং কিছু মাছের ডালাতে রুইসহ ইলিশ ও বিভিন্ন ধরনের মাছকে নড়তে চড়তে সরাসরি দেখা যায়। ঐ দিকে রবিবার সকালে সাড়ে ১০ টা সময় বাজারে মলা মাছ বিক্রি হয়ছে ৮০ থেকে ৩০০ টাকা কেজি পযর্ন্ত। কারণ এসব মাছের দামী ছিলো তখন বেশি।  ঐ রাতে বকশীগঞ্জ মোড়ে দেখা যায়, যে মাঝারি আকারে একটি ইলিশ মাছ ৪০০ থেকে ৯০০ টাকা ,

এই দিকে ছোট আকারে তেলাপিয়া বাজারে ২০০ টাকা থেকে ১৭০ টাকা , আর তার ছেয়ে মাঝারি আকারে ১৫০ – ১০০ টাকা, এই দিকে গরীব মানুষের প্রিয় খাবার হিসেবে পাঙাশ । তাই সেই পাঙাশ বিক্রি হচ্ছে ২১০ – ১৪০ টাকা , এই দিকে ভারত থেকে মাছ আসে ঢাকাতে। তা থেকে সংগ্রহ করে বকশীগঞ্জে সেই বার্মিজ রুই ছোট আকারে বিক্রি হয় সাধারণত ৪০০-৩৬০ টাকা কেজি। এই দিকে দেওয়ানগঞ্জে বাজারে এক কেজি ছোট আকারের টেংরা মলা মাছের দাম ৬০০ টাকা , এই দিকে কিছু চাষের কই কই আকারভেদে মূল হিসেবে বিক্রি হচ্ছে ১৭০-২১০ ও মানুষের কিছু প্রিয় খাবার হিসেবে পরিচিত হলো চিংড়ি,

যার বাজারে এখন ৮০০ থেকে ৭০০ টাকা বিক্রি হচ্ছে। বড় আকারের ৩৬০ গ্রামের ইলিশ মাছের দাম ৩০০- ৫০০ টাকা দরে , আবার কিছু ইলিশ মাছ আছে যা এক কেজির বেশি ওজনের দাম এক হাজার থেকে ৭০০ টাকা পযর্ন্ত। এই দিকে প্রতি কেজি কাতলা মাছের দাম ২৩০ থেকে ১০৪ টাকা পর্যন্ত বিক্রি। যেমন বাজারে কিছু মাছ বিক্রেতার কাছে এসব বাড়তি ব‍্যাপারে জানতে চাইলে , বাজারে নিয়মিত ক্রেতা মোঃ মামুন বলেন, যে আমাদের দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জে বাজারে এক সপ্তাহের আগে কাতল মাছের দামের চেয়ে বতর্মান এখন প্রতি কেজিতে ১২০ টাকা বেড়েছে। একি বাজারে মাছ বিক্রেতা মোঃ সুহেল রানা তিনি আমাদের এসব মাছে বিষয়ে জানান।

যে ঢাকা থেকে আমাদের বেশি দামে মাছ কিনতে হয়েছে। তাই আমাদের এখন কিনার চেয়ে একটু বেশি দামে বিক্রি করতে হয়। তাহলে মাছের বাজার তাহলে কেমনে কমে দামে বেচমু। এই দিকে মাছের বাজারে বিভিন্ন ধরনের ফরমালিনের কমের আসার কারণে মাছের দাম বৃদ্ধি হাওয়ার কারণে তারা মনে করেন অনেক ক্রেতারা। এই দিকে বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জে মাছ ও কাচাঁ বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির লোক জনের কাছে জানা যায়, যে আমি আপনাদের গেরান্টি দিয়ে বলতে পারি যে আমাদের এখানে কোনো ধরনের ফরমালিক বলতে কোনো জিনিস নাই বাজারে।

তিনি আরো জানান যে আড়ত গুলোতে অতিবৃষ্টি হাওয়ার কারণে সরবরাহ অনেক কম হয়। এই জন্য বাজারে সব ধরনের মাছ ও সবজির দাম বেশি এখন। আপনি আরো জানতে পারবেন ঢাকাতে যেমন বাজার এখানেই তেমন বাজার। এখন রমজানের কারণে সব ধরনের মাল পাওয়া যায় না দেখি। একটু দাম বেশি হয়ে থাকে। বেশি দামে কিনলে তো আর কম দামে বিক্রি করা সম্ভব না। সাধারণ জনগণ সেটা বুঝার চেষ্টা করলে তাহলে আর কোনো সমস্যা হবে না। আপনি একটা জিনিস খেয়াল করে দেখবেন , যখন প্রতি দিন সময় মত মাল পাওয়া গেলে বা কোনো ধরনের সমস্যা না দেখা দিলে, তাহলে সব বাজারে দাম এমনেতে কম পাওয়া যাবে।

 

 

বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জ মাছের বাজার চড়া, বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জ মাছের বাজার চড়া


সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021  bokshigonjnews24
Theme Customized BY Theme Park BD