মুসলমানের বিজয়ের কথা কুরআনে সরাসরি আয়াত নাযিল - বকশীগঞ্জ নিউজ ২৪
  1. omorali88099@gmail.com : bokshigo :
মুসলমানের বিজয়ের কথা কুরআনে সরাসরি আয়াত নাযিল - বকশীগঞ্জ নিউজ ২৪
বুধবার, ২১ জুলাই ২০২১, ১২:০২ পূর্বাহ্ন

মুসলমানের বিজয়ের কথা কুরআনে সরাসরি আয়াত নাযিল

প্রতিনিধি
  • সময় : বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
মুসলমানের বিজয়ের কথা কুরআনে সরাসরি আয়াত নাযিল
মুসলমানের বিজয়ের কথা কুরআনে সরাসরি আয়াত নাযিল
সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

ইসলামের বিজয় হলো আল্লাহ তায়ালা দান। মহান আল্লাহ তায়ালা পবিত্র কুরআনের ফাত্হ ও বিজয় নামে একটি সূরা কুরআনে নাযিল করেছেন । আর কুরআনের ঐ আয়াতে মহান আল্লাহ তায়ালা বলেছেন যে আমি মুসলমানদের নিশ্চয়ই সুস্পষ্ট বিজয় দান করছি মুসলমান দেরকে। তোমার মনে নেয় নাকি আমি আল্লাহ তায়ালা কিভাবে মুসলমান দের বিজয়ের পতাকা উড়িয়েছি। ঐসব লোকজন তারা কিন্তু তোমাদের চেয়ে কম শক্তিশালী ছিলো না । কিন্তু তারা এতো শক্তিশালী থাকার পরেও তোমার রবের কাছে হার মানতে হয়ছে।

এই দিকে ইমান দার মুসলমান দের জন্য হযরত মোহাম্মদ (সাঃ) হাদিসে বলছেন যে তোমরা অবশ্যই মসজিদে হারামে প্রবেশ করবে নিরাপত্তা মাধ্যমে, মহান আল্লাহ তাআলা ইচ্ছা তে। আর কেউ তোমাদের ক্ষতি করতে পারবে না মসজিদের ভেতরে । সূরা ফাত্হ ৪৮, আয়াত ২৭ নম্বার।

আর একটা কথা মনে রাখবে যে তোমার রব ঐ সব ঈমান দার মানুষের প্রতি মহান আল্লাহ তায়ালা যখন শক্তি ও ভরসা ও সাহায্য জন্য পাঠাবে ঐ সব মুসলমান দের জন্য। সেদিন কেউ আটকাতে পারবে না ঐসব মুসলমানদের বিজয়ের পতাকা।

এই প্রসঙ্গে মহান আল্লাহ তায়ালা সাধারণ মানুষ কে নিদর্শন দিয়েছেন যে, তুমি কখনো ইনশা আল্লাহ ও আল্লাহ চাইলেই হবে এসব । তাই তুমি কখনো ব‍্যতিরেকে কোনো বিষয় কে এভাবে বলবে না যে আমি আমার জীবনের এধরনের কাজ বা ভবিষ্যতে এই ধরনের কাজ করবো , কুরআনের বলছেন সূরা ১৮ পারা কাহাফ, আয়াত ২৩ নম্বর।

মহান আল্লাহ তায়ালা কুরআন ও হাদিসের বলছেন যে তোমাদের মধ্যেই নবী ও রাসূল পাঠানো উদ্দেশ্য হলো যে সাধারণ মানুষ কে ইসলামের শান্তির পথে ডাক দেওয়া জন্য এসব নবী রাসূল পাঠানো হয়ছে দুনিয়াতে। পবিত্র কুরআনে আল্লাহ তায়ালা বলেন যে আল্লাহ মহান , তিনি তার রাসূল পাঠায়েছেন মানুষ কে কঠিন পথে হেদায়েত করার জন্য ও সত্য পথে মানুষ কে নিদের্শন পরিপূর্ণ ভাবে জীবন ও বিধানসহকারে যাতে সাধারণ মানুষ গুলো যাতে সকল বিধানের উপর বিজয়ীরূপে প্রতিষ্ঠান লাভ করে। দুনিয়াতে মুসলমানদের সাহায্য হিসেবে আল্লাহ তায়ালা যথেষ্ট । তাই দুনিয়াতে বিজয়ের জন্য সকল ধরনের সাহায্য ও সফলতা ও বিজয়ের জন্য সৎকর্ম ও সামর্থ‍্য । তাই এসব বিষয়ে পবিত্র কুরআনে আয়তে সরল কে জানিয়ে দিয়েছেন যে,তোমরা কি জানো যে আমি কিভাবে জাবুর কিতাবে লিপিবদ্ধ করে দিয়েছি। তাই সকলে আমার দিকে নিশ্চয়ই আমার ভূমি অধিকারী হবে সৎকর্ম শীল জন্য একটি যোগ্য হবে বান্দারা । তাই এসব

কুরআন শরীফ বলেছেন সূরা পারা ২১- আল আম্বিয়া , আয়াত ১০৫ নম্বর। মুসলমানের বিজয়ের কথা কুরআনে সরাসরি আয়াত নাযিল

কুরআনের সরাসরি আয়াতে বলছেন যে যেদিন আল্লাহ তালার বিজয় ও সাহায্য আসতে শুরু করবে তখন আপনি দেখবেন মানুষ দলে দলে আল্লাহ দ্বীনে প্রবেশ করতে দেখবেন‌। এসব দেখে আপনি তখন আপনার পালন কর্তার প্রশংসাসহ তার পবিত্রতা ও মহিমা ঘোষণা করতে থাকবেন থাকবেন সকলের সামনে। তার আকাশের মালিকের দিকে তাকিয়ে দুই হাত তুলে মোনাজাতের মাধ্যমে মালিকের নিকটে ক্ষমা প্রার্থনা শুরু করবেন। আপনার প্রতি পালন করতা তো তাওবা কবুলকারী। তাই কুরআনের সূরা ১১০- আয়াত ১-৩ । পৃথিবীতে মুসলমানদের বিজয়ের ব‍্যপারে ও পরিচয় বর্ণনা করতে গিয়ে কুরআনে আয়াতে বিজয়ে পরবর্তীতে করণীয় কুরআনের কারীমে আল্লাহ তায়ালা বলছেন তারা যাদের আমি পৃথিবীর বিজয় সফলতা ও প্রতিষ্ঠা দান করলে যেনো তারা তার রবের নামাজ যেনো কায়েম করতে না ভুলে। এর পরে যেনো তারা যাকাত আদায় করে গরীব মানুষের মাঝে। এবং সকল মানুষ কে যেনো সৎকাজে আর্দেশ দান করে । এবং মন্দ কাজে যেনো বাধা প্রদান এবং মানুষের মনে যেনো ন‍্যায় বিধান থেকে সরিয়ে আনে। যেনো সকল কর্মের পরিণতি যেনো তার রবের নিকটে । আর কারোকে যেনো অহেতুক দোষরুপ করবে না । সূরা ২২ হজ আয়াত ৪১ নম্বর । তোমরা তোমাদের কর্মফল ভোগ করতে পারবে সময় মতো হলে। এবং সময় মতো আমার কর্মফল লাভ করব। কুরআনের সূরা ১০৯ কাফিরুন আয়াত ৬ নম্বার। মুসলমানের বিজয়ের কথা কুরআনে সরাসরি আয়াত নাযিল


সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021  bokshigonjnews24
Theme Customized BY Theme Park BD